প্রচ্ছদ / প্রশ্নোত্তর / চাচির সৎবোনকে বিবাহ করা কি নাজায়েজ?

চাচির সৎবোনকে বিবাহ করা কি নাজায়েজ?

প্রশ্ন

Jonab,
Assalamualaikum..!
Ami apnar nikot ekti somossar somadhan chaisi. Amr boyos 27.. M.Sc in Chemistry . Ami somproti ekti meyeke bibaho koresi… Se amar apon cachar salika. Amar cachir apon sotobon. Biar agei janiye silam barite. But eta somaj er voi a keu mante chaise na. Emn ki amar cacha bolesilo ei bia hole tinintar wife mane amar cachi k talak korben. Emn obosthai ami amar biar bishoi ta barita janate parsi na. Ami amar stri k onek valobasi take ami harate chaina. Apni doya kore amake kno somadhan er upai bolle chiro kritoggo thakbo.

Saif..

উত্তর

بسم الله الرحمن الرحيم

চাচির সৎবোনকে বিবাহ করাতে কোন সমস্যা নেই। শরয়ী দৃষ্টিকোণ থেকে আপনাদের বিবাহে কোন বিধিনিষেধ নেই। তাই পরিবারকে বুঝিয়ে সবাইকে বিবাহ মানিয়ে নিতে চেষ্টা করুন।

وَأُحِلَّ لَكُم مَّا وَرَاءَ ذَٰلِكُمْ [٤:٢٤

 এদেরকে ছাড়া তোমাদের জন্যে সব নারী হালাল করা হয়েছে, [সূরা নিসা- ২৪]

والله اعلم بالصواب
উত্তর লিখনে
লুৎফুর রহমান ফরায়েজী

পরিচালক ও প্রধান মুফতী-তা’লীমুল ইসলাম ইনস্টিটিউট এন্ড রিসার্চ সেন্টার ঢাকা।